Thursday 9 December 2021
- Advertisement -
PoliticsIndiaহলুদ ফুলের শয্যায়

হলুদ ফুলের শয্যায়

সাভারের ইডেন কলেজের ছাত্রী তপতী রায়ের বিবাহ স্থির হয়েছিল ৫ই মার্চ ২০০৩ সালে। এর মধ্যে ২৪শে ফেব্রুয়ারী তপতী রায়কে অপহরণ করে দুই দুষ্কৃতী। ঘটনায় তপতীর বাবা পুলিশের দারোগা নারায়ন চন্দ্র রায় বাংলাদেশ পশুসম্পদ গবেষণা প্রতিষ্ঠানের দুই অফিসার হাসানুজ্জামান হাসান ও জাহাঙ্গীর আলমের নামে অভিযোগ দায়ের করেন।

-

- Advertisment -
Diptasya Jash
Techie hailing from Bengal, working in Kolkata

— শুভ, আমাকে তুমি খুব ভালোবাসো?
— সন্দেহ আছে কোন তোমার?
— আহা, আমার কথাটার উত্তর দাওনা।
— হ্যাঁ, ভালোবাসি।
— বেশ, তাহলে আমাকে ঐ গাছটার ডাল থেকে একটা হলুদ ফুল পেড়ে দাও।
— ঐ গাছটা থেকে? ডালটাতো অনেক উঁচুতে। আমি তো গাছে উঠতে পারিনা।
— দূর, তুমি খুব শান্ত। তুমি একটু ডানপিটে হলে ভালো হতো।
— কেন? আমি ডানপিটে হলে কি হতো?
— বয়ফ্রেন্ডরা একটু ডানপিটে হওয়াই ভাল। তাতে প্রেমে একটু বেশী সাহসী হওয়া যায়।
— তাই? তা দেখি তোমার জন্য একটা ফুল পেড়ে আনতে পারি কিনা।
— থাক। এখন আর তোমার ডানপিটে হওয়ার চেষ্টা করে কোন লাভ নেই। শেষটায় পরে গিয়ে হাত পা ভাঙবে। তুমি বরং আমাদের বাড়িতে একটা চাঁপা ফুলের গাছ লাগিও। আমি রোজ সকালে সেই গাছ থেকে ঝড়ে পড়া ফুলগুলো থেকে একটা ফুল তুলে নিয়ে আমার খোঁপায় লাগাব।
— বিছানার পাশের টেবিলেও কিছু ফুল সাজিয়ে রেখো।
— হ্যাঁ, একটা পেতলের রেকাবী আছে আমার, তাতে সাজাব। ঘরের মধ্যে বেশ চাঁপা ফুলের গন্ধ ভেসে বেড়াবে। তুমি কিন্তু ঘরের মধ্যে সিগারেট খেতে পারবেনা বলে দিলাম।
— এক কাজ কর, দোতলার ব্যালকনিতে আমরা একটা দোলনা চেয়ার রাখব। আমি অফিস থেকে ফিরলে তুমি আর আমি ওখানে বসব, সন্ধ্যের চা নিয়ে।
— আর সিগারেট খাবে?
— হ্যাঁ। আমার অনেকদিনের শখ। সারাদিন পরে অফিস থেকে ফিরে তোমাকে সারাদিনের গল্প শোনাব চা খেতে খেতে। পরের ছুটিতে কোথায় বেড়াতে যাওয়া যায় সে প্ল্যান করব।
— না সিগারেট খাওয়া চলবেনা। সিগারেট ছাড়তে হবে।
— আচ্ছা বেশ, ছেড়ে দেব।
— জানি তুমি কেমন সিগারেট খাওয়া ছাড়বে।
— আচ্ছা তপত, তুমি বলছিলে না বয়ফ্রেন্ডরা একটু সাহসী হলে ভালো?
— হুম। কেন তুমি কি সাহসী হওয়ার কথা ভাবছ?
— হ্যাঁ, তোমাকে একটা কিস করি।

তপতী চোখ দুটো বন্ধ করে মুখটা তুলে ধরে শুভর দিকে। শুভ তপতীর দিকে তাকায়। দুই ঠোঁটের ফাঁক দিয়ে উঁকি মারছে ঝকঝকে সাদা দাঁতগুলো। কপালের সবুজ টিপ, চোখের কাজল, সেন্টের গন্ধ সবকিছু মিশিয়ে একটা অদ্ভুত মাদকতার সৃষ্টি হয়। শুভ দুই হাতে তপতীর মুখ তুলে ধরে। চোখ বন্ধ করে নামিয়ে আনে ঠোঁট।

তপতী অনেক কষ্টে চোখ দুটো খুলে তাকায়। গত সাতদিন ধরে যন্ত্রনা সহ্য করতে-করতে নিজের মনটাকে বারেবারে ফিরিয়ে নিয়ে গেছে পেছন দিকে। কখনও দিদির সাথে খেলনাবাটী খেলেছে। কখনও বা শুভর সাথে সময় কাটিয়েছে। আবার কখনওবা বাবার কাঁধে চেপে দুর্গা পুজোর আরতি দেখেছে। কখনও আবার মায়ের সাথে উঠোনে বসে বড়ি দিয়েছে। কিন্তু তাও তো যন্ত্রনা কমছেনা।

সারা গায়ে কেমন একটা জ্বালা-জ্বালা করছে। জানোয়ার দুটো গত সাতদিনে তাকে কামড়ে-কামড়ে ছিঁড়ে খেয়েছে। মনে হচ্ছে যেন পুরো শরীরটা খুবলে খুবলে দিয়েছে কেউ জায়গায় জায়গায়।

এই যে জানোয়ারটা তার শরীরে মুখ ঘষছে এখন, লালা ঝড়ে পরছে তার গায়ে। পুরো গা ঘিনঘিন করছে।

তপতী আবার চোখ দুটো বন্ধ করে ফেলে। ভাবার চেষ্টা করে তার বেডরুমটা কেমন হতো। বেডরুমে বিছানার পাশে তার পেতলের রেকাবীটা রাখবে। এক একদিন শুভ বদমাইশি করে রেকাবী থেকে চাঁপা ফুল নিয়ে বিছানায় ছড়িয়ে দেবে। ডায়েরিতে একটা কবিতা লেখা আছে, “হলুদ ফুলের শয্যা”।

খুব জল তেষ্টা পেয়েছে। গলাটা শুকিয়ে গেছে একেবারে। অনেক কষ্টে চোখ দুটো খুলে তাকায়, তারপর বলে, “একটু জল”।

“এই তো সেন্স এসেছে, নাও হাসানুজ্জুমান এবার তোমার টার্ন”।

“সেন্স, ননসেন্স, কিছুতেই আমার কিছু যায় আসেনা”, বলে হা-হা করে হেঁসে ওঠে হাসানুজ্জামান।

তপতী চোখ দুটো বন্ধ করে ভাবার চেষ্টা করে শুভ চাঁপা ফুলগুলো নিয়ে একটা একটা করে তার উপরে সাজিয়ে দিচ্ছে।

ঘটনা

সাভারের ইডেন কলেজের ছাত্রী তপতী রায়ের বিবাহ স্থির হয়েছিল ৫ই মার্চ ২০০৩ সালে। এর মধ্যে ২৪শে ফেব্রুয়ারী তপতী রায়কে অপহরণ করে দুই দুষ্কৃতী। ঘটনায় তপতীর বাবা পুলিশের দারোগা নারায়ন চন্দ্র রায় বাংলাদেশ পশুসম্পদ গবেষণা প্রতিষ্ঠানের দুই অফিসার হাসানুজ্জামান হাসান ও জাহাঙ্গীর আলমের নামে অভিযোগ দায়ের করেন। ৩রা মার্চ প্রথম আলোতে এই সংবাদ প্রকাশিত হওয়ার সময়েও তপতী রায়কে উদ্ধার করা সম্ভব হয়নি। খবর থেকে জানা যাচ্ছে অভিযোগ দায়ের করার কারণে তপতীর পরিবারকে নানা ভাবে হুমকি দেওয়া হচ্ছে। তপতীর বাবার বক্তব্য অনুযায়ী তপতীর বিয়ে ঠিক হওয়ার পর থেকেই তাদের প্রতিদিন টেলিফোনে হুমকি দেওয়া হচ্ছিল।

তথ্যসূত্র – শ্বেতপত্র, ঘটনা ১৪৬৮।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

News from India

BrahMos supersonic cruise missile successfully test-fired

The 'copybook flight' followed the pre-planned trajectory and met all objectives, a source in the DRDO said

Gen Bipin Rawat, wife among 13 killed in crash

With deep regret, it has now been ascertained that Gen Bipin Rawat, Mrs Madhulika Rawat and 11 other persons on board have died in the unfortunate accident: IAF

Farmers to continue with demonstrations

SKM's Balbir Singh Rajewal said that the farmers would not accept the government condition that cases will be withdrawn after the agitation is called off

Shah issues stern message for Vasundhara Raje

Shah gives a signal before the Rajasthan election 2023 Vasundhara Raje, infamous for factionalism, may not be out but certainly serving a notice period of sorts
- Advertisement -

Rest of the world

Pakistani mob lynches Sri Lankan for ‘blasphemy’

The Pakistani mob was infuriated by the news that Priyantha Kumara had torn a poster of the TLP containing Quranic verses and threw it in a dustbin

Woman who sued mother’s doctor for allowing her to be born wins millions in damages

The woman, who is a showjumper having competed against both disabled and able-bodied riders, claimed Dr Philip Mitchell had failed to advise her mother properly

Opinion

- Advertisement -

You might also likeRELATED
Recommended to you

[prisna-google-website-translator]
%d bloggers like this: